এমন ও তো হতে পারে
- Chowdhury fahad ২০-০৪-২০২৪

তপ্ত বালিরাশি ও একসময় শীতল হয়ে যাবে
মরুভুমি ও কানায় কানায় পানি দিয়ে পূর্ন হবে
সব ভাঙা হৃদয় নআবার জোড়া লেগে যাবে
অসুখী মানুষগুলো খুব বেশি সুখ একসাথে পেয়ে আত্মহারা হয়ে যাবে
প্রকৃতিও তার রূপ বদলে ফেলবে
বর্ষায় কাঠপাটা রোদ
আর তীব্র রোদেও মুষলধারে বৃষ্টি
আশ্চর্য হওয়ার কিছু নেই এতে
বা অবাক হওয়ার ও নাহ
যে এমন টা কখোনো ঘটবেনা

একজন বিদ্বান ব্যাক্তি হতে পারে
নিজেই শিক্ষা বিদ্বেষী হয়ে গেছে
নারী শিক্ষার বদলে ঘরে বসে থাকতেই বলছে।

প্রথম অংশ...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।