ক্ষুধার্ত আমি
- সজিবুল হাসান সানি। - বাস্তবিক কবিতা ২৮-০৩-২০২৪

বস্তিতে জন্ম আমার
থাকি রাস্তাঘাটে,
এক বেলা খাবারের রুটি
কোথাও যদি জুটে।

খালি পেটে ছুটে বেড়াই
ডাস্টবিনের ধারে,
সামান্য কিছু খাবার হলে
পেটটা যদি ভরে।

মোরাও করি আহার বটে
ভুক্তি কি তা হয়,
পেটটা ভরার কথা হয়তো
মনটা ভরার নয়।

দেশ আমার ধনী হয়েছে
আমিতো ধনী নই,
সবার পেটে খাবার থাকে
আমার পেটে নাই।

বকা দিচ্ছো গালি দিচ্ছো
টোকাই হয়েছি বলে,
আমিও তো মানুষরে ভাই
গরিব মায়ের ছেলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।