অস্ত্রের খেলা
- সজিবুল হাসান সানি। ২৮-০৩-২০২৪

আমি মানুষ তুমিও মানুষ
কেন এতো শত্রুতা?
অস্ত্রের খেলা খেলছি মোরা
তাদের কেন মিত্রতা?

সাধু সেজে সমাজ সেবক
মানুষ রোপি জানোয়ার
তাদের মুখোশ খুলে দিবে
সাধ্য আছে কোন বাবার?

কলম দিয়ে চুরি করার
কোন পাঠশালায় শিক্ষা নাও
নেশা দ্রব্য হাতে নিয়ে
যুবক সমাজে বিলিয়ে দাও

টাকা দিয়ে শিক্ষা অর্জন
সু- শিক্ষা কি পাচ্ছি?
শিক্ষা আজ হুমকির মুখে
অন্যায়ের কথা ভাবছি।

পাঁচ ওয়াক্ত নামাজ পড়ো
মুখোশ পড়ে সমাজে
ঈমানের মান রাখছ তুমি
করছো কি তার আড়ালে?

রক্তে ভেজা মায়ের কোল
সুসিল সমাজ দেখছ?
বাবার কাঁধে ছেলের লাশ
সৎ সেজে থাকছো।

ধর্ষক তুমি সমাজ নেতা
ধর্ষণ করো আগে।
ধর্ষিতাদের নষ্টা নামে
ছড়িয়ে দিলে ই হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।