ধান-সোনা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

ধান-সোনা
অচিন্ত্য সরকার

হেমন্তের সোনা ধানে,সুখের স্বপ্ন গানে
কৃষকের মুখে ফোটে হাসি,
হাওয়াতে দোলায় মাথা,ধানের নকশিকাঁথা
ফসলের গরবে খুশি চাষী।

মাঠ ভরা সোনানী ধান,গায় প্রাণের গান
ভরে ওঠে অন্নপূর্ণার গোলা,
রোদে জলে পুড়ে খাটা,পেয়ে যায় স্বার্থকতা
বছরের খোরাকি ঘরে তোলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।