দুই মা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৯-০৪-২০২৪

দুই মা
অচিন্ত্য সরকার

কাঁদবো কেন যাবার মুখে
মা তো আছে সুখে দুখে,
মা কে সবাই রাখলে সুখে
মা আমাদের রাখবে বুকে।

মা যে আছে সবার ঘরে
ছেলে মেয়ের হাত ধরে,
ভালোবাসে একে অপরে
থাকবো সবাই সবার তরে।

জীবন মানে যাওয়া আসা
পালা বদলের খেলা পাশা
দুঃখের দিনে সুখের আশা
খাঁটি সোনা তো ভালোবাসা।

ভালোবাসায় মায়ের জুড়ি
যায় কি পাওয়া ভুরি ভুরি?
হলোই না মা হয়েছে বুড়ি
রাখবো তারেই হৃদয় জুড়ি।

ঘরের মা থাকলে ভালো
কৈলাশের মা দেবে আলো
কাটবে সকল মনের কালো
উৎসব হবে আরও ভালো।

মা বসে নেই পুজোর ঘরে
কাজ যে তাঁর সবার তরে,
ঘরের মাকে রাখলে ঘরে
তাঁর আশীষ মাথার পরে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।