যথেষ্ট নয়
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৮-০৩-২০২৪

যেন কাউকে পাকড়াও করার ভীষণ
প্রয়োজন ছিল ।
কিন্ত না, যা নেওয়া হল, তা যথেষ্ট নয় ।
সে প্রত্যশা আরো বেড়ে গেলো, এবারে
তুমি প্রচন্ডভাবে বাড়িয়ে দাও এ অভিযান
মূল উৎপাটন করো-

কলঙ্গের ছাপ লেগে আছে মায়ের আঁচল ছায়ায়
জাতি আজ যন্ত্রনায় দাউ দাউ আগুনে
তুমি ছাড়া কে নিভাবে বলো ?
সমস্ত অভিশাপ থেকে মুক্ত করার এ অভিযান
প্রয়োজন ছিল ।
কিন্ত না, যা নেওয়া হল, তা যথেষ্ট নয় ।
----------------------------------------9-10-2019,রাওনাট, কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।