নিদ্রাহীন
- বিদায় বেলা - স্নিগ্ধতার স্পর্শ ২৫-০৪-২০২৪

নিদ্রাহীন প্রাণি বলে যদি,
কোন একটা প্রাণি থেকেই থাকে!
তাহলে সেই উপাধি টা আমাকে দিতে পারো,
যদি সুখ মানুষের জীবনে কতোটা গুরুত্বপূর্ণ,
কাউকে বুঝাতে গিয়ে কোন উপমা দিতে হয়!
সেই আমাকে আমাকে দিয়ে দিতে পারো।

ওরা দেখুক কষ্ট কাকে বলে,
বুঝতে শিখুক আমায় দেখে
সুখের জন্য মানুষ কতোটা হাহাকার করে।
যদি ভালোবাসার শেষ পরিনতি টা কাউকে বুঝাতে হয়!
তাহলে সেই সিম্পল টা ও আমাকে দিয়ে দিতে পারো।।

ওরা বুঝতে শিখুক,
জীবন যুদ্ধের মতো,
আরো একটি যুদ্ধ প্রেম।
প্রেম যতটুকু সুখ দেয় তার চেয়ে বেশি
সুখ জীবন থেকে কেরে নেয়।
যদি দুঃখ ব্যাথিত কাউকে শান্তনা দেয়ার
জন্য উদাহরণের প্রয়োজন পরে!
তবে সেই উদাহরণ টা ও আমাকে দিয়ে দিতে পারো।।

ওরা বুঝতে শিখুক দুঃখ কে আপন করে নিলে
সুখের কি আর প্রয়োজন পরে???

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।