হৃদয়ের গহীনে
- প্রকৌ. আমিনুল ইসলাম ১৭-০৪-২০২৪

ঐ দূর আকাশে
সূর্যটা ডুবে গেছে
জ্বলজ্বলে কতো তারা উঠেছে
কোন অজানায় মন আমার হারিয়ে গেছে।
আকাশের বুকে বাঁকা চাঁদ উঁকি মারে
দক্ষিণের শীতল হাওয়া গায়ে লাগে
এমন নিঝুম রাতে তোমাকে মনে পড়ে
মধুচন্দ্রিমা হতো তুমি যদি আমার হতে৷

তুমি আজ বহু দূরে
হয়তো একই আকাশের নিচে
এই আমি বেঁচে আছি তোমার স্মৃতি নিয়ে
তুমি হয়তো একই আকাশে তাকিয়ে-
চাঁদ-তারা দেখছো অন্য কারো পাশে বসে৷
আজ আমি বেঁচে থেকেও যে বেঁচে নাই
বৃষ্টি পড়ে টাপুরটুপুর, বৃষ্টির গান শুনে যাই
ইচ্ছা করে দূর অজানায় বাতাসে ভেসে যাই
বলো যাও, তোমায় কোথায় খুঁজে পাই?
নিউরনে তোমার স্মৃতি জমা আছে
কাশবনে আজো যেন আঁচল উড়ে
তোমায় রেখেছি আমার হৃদয়ের গহীনে।

রচনাকালঃ ১১/১০/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Aminul1982
১১-১০-২০১৯ ১৮:০১ মিঃ

মন্তব্য করুন৷