মেধায় আজ খুনী প্রাণ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

আলোর ভিতর অন্ধকার;মেধায় আজ খুনী প্রাণ-
বর্বরতা চৌদিক ঘিরে,কক্ষে কক্ষে চিৎকারের সুর;
ভাইয়ের হাতে ভাই খুন, জাতি এক মেরুদন্ডহীন
খুনীর দাঁতের ছোবলে ছোবলে শোকাহত মুসাফির।

মেধাবীর আঘাত আর দিকহীন বীরের নগ্ন পথ-
প্রতি পদে পদে ভেঙ্গেছে জাতি গড়ার দৃপ্ত শপথ ।
কঠিন প্রেমের ভ্রতে পথহীন ছুটেছে আগামীর আলো
এ প্রেম জাতির নয়, এ প্রেম কোন অশুরের দীক্ষায়
লাল-সবুজের বুকে আজ উড়ছে কালো পতাকা-

চৌদিকে শোক বার্তা ! এক খুনের বার্তা ! এক বিরহের কবিতা
মেধাবীদের জ্ঞানের স্পর্শে প্রতিদিন মৃত্যের গর্জ্ন
এ কেমন মেধা ?
স্মরণ করায় মৃত্যু ! নীতি নৈতিকতা দেয় বির্জ্ন ।
জাতি আজ বিষ্মিত, অবিরাম হত্যার প্রসব
প্রচুর প্রচুর খুন, আঘাতে আঘাতে মৃত্যুর উৎসব ।
---------------------------------------------------------12-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।