সন্ধ্যার ইঙ্গিতে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ১৯-০৪-২০২৪

যেদিন হতে ছুটিলে তুমি,বাবা, দূর শিক্ষাঙ্গনে;
সেদিন হতে অন্তরে ভয় জেগেছিল অতি গোপনে !

কে জানি বক্ষের কাছে এসেছিল সংবাদ নিয়ে-
আদরের ধন নাকি কোন এক দলের পক্ষ হয়ে ।

বই কলম ভুলে শ্লোগানে শ্লোগানে মুখরিত বহুজালে
মদ -জুয়া ,আফিম –গাঁজা, ধরিছে বাবা অন্তরালে ।

যত মন্দ বিকশিত চৌদিক ঘিরে সন্তানের বাহুবল
যত অনৈতিক খেলা প্রাঙ্গণে, শিক্ষার ছায়াতল ।

এখনো জাগতে পারেনি ছাত্রের সূর্য্- বন্দনা সংগীতে
আজিকায় ধীরে ধীরে নিভেছে আলো সন্ধ্যার ইঙ্গিতে ।

আজ দেখি দীপ্তজ্যোতিরা নিভেছে প্রভাতের পরে।
কোল ছাড়ি কোথায় ছুটিছে সন্তান প্রহরে প্রহরে?

জাতির অন্তরজুড়ে কম্পমান শাখাপুঞ্জে আজি
ছাত্র ছাত্রীর জয়ধ্বনি উঠিতেছে না আর বাজি ।
---------------------------------------------------------12-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।