প্রেম
- কায়সার পারভেজ - তুমি ২৯-০৩-২০২৪

তুমিই তো দেখিয়েছিলে
ক্ষরা দুপুরে উষ্ণ বাতাসে জীবনের ময়দান।
মাইলের পর মাইল নিবিড় পথ
দূর সীমানা শূন্য, তবুও
দুজন হাত ধরে হাঁটছি অজানায়।
কতবারই না নিয়ে যেতে জানালার পাশে
পৃথিবী দেখাতে তোমার আমার।
গান শোনাতে ক্ষণে ক্ষণে।
এক একটা দুপুর, এক একটা জীবন হত।
সারা বিকেল রজনী পেরিয়ে যেত
আর একটা দুপুরের অপেক্ষায়।
সমস্ত বিকেলবেলা কেটে যেত নদীর ধারে
নদীর জলে ঢেউয়ের খেলা দেখে দেখে
কেটে যেত বিষন্নতা।
নিভন্ত সূর্যের আড়ালে এক একটা দিন
এক একটা জীবনের ছায়া।
রাত্রি, জ্যোস্না-ছায়া বা নক্ষত্র-নিস্তবদ্ধতা
পুরোটাই প্রেম জমাতে আমার মনে
আর তাই ভালোবাসি তোমায়
একটা পরিপূর্ণ জীবনের সন্ধানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।