আমি আর মৃত্যু চাই না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৮-০৩-২০২৪

আমাকে আর আহত করো না,
কোন কিছুতেই আমি আর সইতে পারবো না ।
মৃত্যুর হাতছানি, পানি !পানি !পানি!

মা মা চিৎকারে আমি অশ্রু প্লাবনে
এখন দম বন্ধ হয়ে আসছে,স্পন্দন থেমে আসছে বুকে
আর মের না, আর মের না-

ভাইয়েরা মের না আর মের না, আমাকে ছেড়ে দাও
আমাকে যেতে দাও-
আমি এই সব কিছু করি না, আমি শুধু লিখেছি মায়ের পক্ষে
আমাকে আর আহত করো না, আর মের না-

মায়ের বুক চিরে চিরে
আজ এখানে এসেছি, অনেক স্বপ্ন নিয়ে এসেছি, আমাকে যেতে দাও
মায়ের কাছে যেতে দাও
হাত – পা অচল হয়ে আসছে,রক্ত জমে আসছে চোখে কিছু দেখছি না
অনেক ব্যথা লাগছে- মাগো -ও মা -অনেক ব্যাথা লাগছে
আমাকে আর আহত করো না, আর মের না-

আমি মরে গেলে তোমাদের কি লাভ? মায়ের বুক খালি হবে!
চৌচির হবে পিতার প্রাণ!
ভাই হবে ভাই হারা, বোন হবে ভাই হারা
জাতি হবে মেধা হারা-
আমাকে আর আহত করো না, আর মের না-

ভাইরে এই বুঝি গেল প্রাণ ! ছেড়ে দে ভাই, ছেড়ে দে ভাই!
মাগো –ও মা- আর পারছি না
বুমি আসছে, মাথা ঘুরাচ্ছে- আর পারছি না আর পারছি না
মরে যাচ্ছি, মরে যাচ্ছি-

ক্ষমা করে দিস মা, ক্ষমা দিস বাবা, ক্ষমা করে দিস ভাই
আমি এক মেধা,
আরেক মেধার আঘাতেই আমার মৃত্যু! আমার মৃত্যু!

মেধা না বোঝে যদি আরেক মেধার মূল্য-
আমি আর মৃত্যু চাই না, কারো এরকম মৃত্যু চাই না ।
-------------------------------------------------------------------13-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।