শ্রেষ্ঠ মালী
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ১৬-০৪-২০২৪

শ্রেষ্ঠ মালী
অচিন্ত্য সরকার

অঙ্কুর থেকেই হয় বনোস্পতি,ফলে ফুলে বিশুদ্ধ বাতাসে আনন্দ হিল্লোলিত করে হাজার জীবন,সৃষ্টি করে লক্ষ সহস্র বীজের-সহস্র লক্ষ ঘুমন্ত প্রানের।সোহাগে মমতায়,স্নেহ-আদ্রতায়,সারে জলে,ভালো বাসার উষ্ণতায়,তাদের শোনাতে হয় সুর জাগরনী গানের-সৃষ্টি হয় অঙ্কুর,জীবনের সুর।এই কাজ যে করে,দিন রাত এক করে,বাধা বিপত্তির তোয়াক্কা না করে সেই তো আসল মালী-সৃষ্টি নিয়ন্তা বনমালী।
নিয়েছো গুরু ভার,প্রাণের সম্ভাবনায় ভরা জড়বৎ বীজ থেকে,অঙ্কুর বের করার-ভাষার অঙ্কুর,সাহিত্যের অঙ্কুর,মানবতার অঙ্কুর,তাই তো সৃষ্টি রস কে করেছো মূল সুর,ধৈর্য,ভালোবাসা আর উৎসাহ কে করেছো তোমার শ্রেষ্ঠ হাতিয়ার,সৃষ্টি আনন্দের মহাযজ্ঞে তোমার পথ রুদ্ধ করে,এমন সাধ্য আছে কার!তুমি যে নিয়েছো দায়,অজস্র স্বপ্ন কে করবে সাকার।হে শ্রেষ্ঠ মালী,এগিয়ে চলো সাথে নিয়ে এই মহৎ অঙ্গিকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।