সত্যটা জেনে যাবে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৬-০৪-২০২৪

গুজবের ধ্বনি কান থেকে কানে কানে ঘুরছে
অস্তিত্ত্ব নেই তবু বাতাসে বাতাসে উড়ছে
সত্যের চিত্রটা বহুদূর পড়ে আছে পাথরের নীচে
মিথ্যাটা কানে কানে ঘুরছে মানুষ থেকে মানুষে
আকাশে-বাতাসে

আগুনটা ভেসে যাচ্ছে গুজবের জলে জলে
পুড়তে পুড়তে ছাঁই হয়ে যাচ্ছে সত্যের ডাল পালা
তবু বিবেক জাগে না ওহে মানুষ !!
তুমি কথা দিয়েছিলে সত্যের অন্বেষনে শুরু করবে অভিযান
আজ দেখি তুমিও গুজবের পথে পথে
তাই বলে হাল ছারিনি
সত্যটা জেগে উঠবেই মানুষের প্রাণে প্রাণে

স্বার্থের আগুনে মানুষেরা এখন জ্বলছে, আপনাকে পুড়াচ্ছে ধ্বংসের আগুনে
বলে যাচ্ছি, গুজবে কিছু নেই
আছে কিছু অশুরের মায়াজাল, আছে কিছু অনিষ্টের প্রেম ।
যদি সত্যটা পাও, আমাকে বলে যেও হে মানুষ
আমি শোধরে নিবো
যাচাইবিনে এক্ষুনি ছুটে যেওনা গুজবের পিছুন পিছুন
একটু ধৈর্য্ ধরো ওহে বিচক্ষণ বিবেক
আর কিছুটা সময় ! সত্যটা জেনে যাবে---
------------------------------------------------14-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।