আজ তুহিন মৃত্যের কোলে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

নিস্পাপ শিশুর আত্তাটা উড়ে আরশের পানে-
এ পৃথিবীর মায়া ছেড়ে তার স্রষ্টার আহবানে!

বর্বরতার শাখে শাখে আজ-মৃত্যুর যন্ত্রনা শুনি তার
এক – দুই-তিন – অজস্র অপার-

মায়ের কোল থেকে ছিনে নিয়ে গেছে গভীর রজনী-
সে আর কেউ নয় আপন জন স্বার্থের জন্য ধরণী

কাউকে ফাঁসাবার আয়োজনে তাদের ক্ষিপ্র ডানা ঝাড়া
জল্লাদের মতো প্রেমহীন ছুটিছে তুহিনের দিকে তারা ।

তারপর নেই, তুহিন আর নেই পৃথিবীর আকাশ বাতাস
আঘাতে আঘাতে কেড়ে নিয়ে গেছে তার শ্বাস- প্রশ্বাস!

আজ তুহিন মৃত্যের কোলে, নির্বাক চেয়ে আছে মা আয়েশা!
ছেলেকে বাঁচতে দিলনা এই পৃথিবীর নিষ্ঠুর লোভ-লালসা!

হৃদয় নিভে গেছে সব- মানুষের সব মানবতা -সব প্রেম উঠে গেছে আজ
জ্বলে উঠুক! জ্বলে উঠুক! মানবের মাঝে জ্বলে উঠুক! সভ্যতার তাজ ।
-----------------------------------------------------------------15-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।