হাতে হাতে নিষিদ্ধ প্রেমিকার স্পর্শ্
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

চৌদিকে সমাজের অন্ধকারগুলো ঘন হয়ে উঠছে;
রহস্যময়ী এই সব অন্ধকার খেলাগুলো আর কত কাল ?

যে আলোকে চিরদিন ভালোবেসেছি
সে আলোর মুখ আজ কাল খুব বেশী দেখি না
সে এক নিরবতা ! নিস্তব্দ নিরবতা !
সমাজের রন্ধে রন্ধে অন্ধকারগুলো নিবিড় হয়ে উঠছে

মনে হয় যেন এক জ্বলন্ত চুল্লির সম্মুখে আমাদের ছেলে-মেয়েরা
চোখের সম্মুখে পুড়ছে, দাউ দাউ পুড়ছে
কেউ যেন দেখার নেই !
হাতের নাগালেই যতসব আগুনের লেলিহান শিখা
এক ব্যর্থ্ সমাজের প্রতিচ্ছবি যেন রোজ রোজ দেখি আমাদের চারপাশ

যৌবনের দূরন্তপনা ঘিরে
কর্তারা ছুঁড়ে দিচ্ছে ধবংসের কামান- গোলাবারুদ-আরো কতো কি মরণাস্র !
তরুণেরা আজ ধবংসের তীরে হাবু ডুবু খাচ্ছে
ওরা শুধু দেখছে আর নিচ্ছে আর নিচ্ছে
আজ নেই, অথচ এ তরুণেরাই অহংকার ছিল একদিন,
সেই চরিত্রের রূপ কত শত বছর আমি দেখি না
এই সমাজের রন্ধে রন্ধে-

মদ জুয়া আফিম গাঁজা ইয়াবা অন্ধকার নিয়ে আসে সেই পরাজয়ের কাহিনী
আজ তাদের হাতে হাতে এই সব কি দেখি ?
কে দিয়েছে?
এ কিসের আভাস?
এ এক মেরুদন্ডহীন শাসকের অভিশাপ!

পাড়ায় পাড়ায় মহল্লায় মহল্লায় মাদকের লেলিহান শিখা
পুড়ে যাচ্ছে জাতির যুব সমাজ !
তোমরা কি কানা বধির অন্ধ কিংবা দায়িত্বজ্ঞানহীন অথর্ব্ ?
যুবকের হাতে হাতে নিষিদ্ধ প্রেমিকার স্পর্শ্ ।
-----------------------------------------------------------15-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।