প্রাপ্তি
- Sajib kumar kundu - সজিবের কবিতা ২৮-০৩-২০২৪

আমি ফুল দিয়ে কাঁটা নিয়ে এসেছি জানি আমার নেই কোন প্রাপ্তি, বোকার ন্যায় আমি চেয়ে থাকি জানিনা এ দেখার হবে কবে সমাপ্তি। পাখিদের মাঝে আমি হারাতে চেয়ে পেয়েছি পশুদের কুদৃষ্টি, জানি এ চাওয়ার নেই বাস্তবতা শুধুই হবে বাস্তবতার অনাসৃষ্টি! আমি সভ্যতার মাঝে হারাতে চেয়ে হয়ে গিয়েছি বর্বর, সভ্য সমাজের সভ্যতা দেখা অট্টালিকার উপর শুধুই হয় চিৎকার! আমি মানুষ হতে গিয়ে চলে গিয়েছি বনমানুষের দলে! মানুষ ভাবতে তাই আমার নিজের সঙ্গেই নিজের ঘৃণা চলে। সমস্ত প্রাপ্তি দেখে আজ আমার হয় বেশ অহংকার! মানুষ নামক প্রাণির আজ প্রাপ্তি শুধু মানবতা,বিবেকের সৎকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।