আপন সাধনে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ১৬-০৪-২০২৪

আপন সাধনে
আমি সেরা হতে এসেছিলাম নশ্বর ভুবনে
তুমি দিলে না জাগতে অমাকে প্রভাত আলোতে
কি এক হীনমন্য দৃষ্টি তোমার পড়েছিল শুরু হতে
আজি মনে হয় বারে বারে
তুমি রেখেছো আমাকে দূর পরপারে
আপনের মতো করে লিখেছি কত লেখা
হিসেবের খাতায় আননি কভূ রেখেছো মোরে একা!
এই- সব কর্ম্ দেখে আছি শিহরিছে দিকে দিকে
অথচ তুমি খুলনি আঁখি কবির ঝলক-ঝিকিমিকে
ভাবনি কভূ নাম হারা কবি উদিবে গোধূলি-লগনে
আজ দেখ জ্বলিছে সূর্য্ নিখিলের গগণে ।
এ সাফল্যে আজি কেন অনন্ত বিরহ ?
এক হিংসের আনলে পুড়িছো তুমি অহরহ ।
আমারতো নেই কোন ব্যাকুলতা
কবির কবিতায় লিখে গেছি তাই সাম্যের যত কথা ।
আপন সাধনে
আমি সেরা হতে এসেছিলাম নশ্বর ভুবনে ।

--------------------------------------------------16-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।