লন্ডভন্ড হয়ে গেলো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৫-০৪-২০২৪

কেউ কি জানে না পেশাটা কেন এম হলো?
কেন স্বস্থিরে দিন কাটে না রাত কাটে না
কেন পেশার ভিতরে পেশার আদর্শ্ থাকেনা,কেউ কি জানে না ?

নষ্ট পেশাদারিত্বের কষ্ট নিয়ে পেশা আজ পথ হারালো
পেছন থেকে কেউ কি বলেনি এটা ভুল পথ?
আরে কে বলবে !
কোন দলের অধীনে সব অন্ধেরা ঝটলা বেঁধেছে পেশাকে ভুলে
অন্তর চোখে তো লোভীরা মিছিল তুলেছে, ক্ষমতা! ক্ষমতা!
ওরা তোষামোদী করে, ওরা লেজুরভিত্তি করে
ওরা জনতাকে বঞ্চিত করে-
ওরা আপনার গন্ডিকে বেমালমু ভুলে গেছে—কাপুরুষের মতো

পেশা ভিতরে আজ পেশা নেই ! ঢুকে পড়েছে সেই মীরজাফরের দলেরা
শুনলো না কেউ বঞ্চিত মানুষের আর্তনাদ!
লোভের আগুনে জ্বলে গেলো জাতির সব অর্জিত অধ্যায়
বললো না কেউ পেশায় নেই কোন দলবাজি! নেই কোন তোষামোদি
নেই কোন লেজুরভিত্তি !
আছে শুধু সেবা আর সেবা, মহা মানবের প্রতিচ্ছবি !

লন্ডভন্ড হয়ে গেলো পেশাজীবিদের পেশা ।

কেউ বলেলি তুব লিখলাম- বলতে এলাম -ফিরে এসো- আপন পেশায় ফিরে এসো ।
----------------------------------------------------------17-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।