লাগাম টেনে ধরুন
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২৯-০৩-২০২৪

চোখটা একটু খুলুন ।

এভাবে ছেলে মেয়েরা রাস্তা ঘাটে চললে হাসবে লোকে;
আপনার সন্তানকে একটা কিছু বলুন
একটা কিছু করুন ।

চৌদিকে লজ্জাশীলতার নিদারুন আকাল
চলছে ছেলে মেয়েরা বেসুর –বেতাল
অর্ধ্ নগ্ন অবাদ মেলা মেশার নষ্ট খেলা
আত্নঘাতী প্রেমের মহরা গ্রাম গঞ্জ শহরে
সময় দ্রুতই চলে যাচ্ছে-
এখনই যদি না পারা যায় থামাতে
মান ইজ্জত সব পোড়াবে আধুনিকতার অনলে-
চোখটা একটু খুলুন ।

লাগাম টেনে ধরুন! এইভাবে ছেড়ে দিলে
ছেলে-মেয়েরা পথ হারাবেই, পথ হারাবেই-
বিপদ খুব সন্নিকটেই,
চোখটা একটু খুলুন
মিনতি করি একটা কিছু বলুন।
-------------------------------------17-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।