পুরুষত্ব
- অলোক হালদার ২০-০৪-২০২৪

পুরুষত্ব
অলোক হালদার

সর্বদা থাকো নরীকে অত্যাচারে মত্ত
একে আবার কোন মুখে বলো পুরুষত্ব।
চাও দেখাতে নারীর ওপর রাজ
এগুলো যে সব কাপুরুষের কাজ।
করো তোমরা মেয়েদের সাথে ছল
মনটা ভেঙে ঝরাও চোখের জল।
গোপনে ফোনে তোল কত ফটো
সমাজের চোখে করো তাদের ছোট।
প্রেমে ছলে করো দেহ তাদের খর্ব
এগুলো নিয়ে করো আবার গর্ব।
কামের নেশায় করতে একটু মজ
কত নারীকে ধর্ষন করো রোজ।
মনে শুধু কাম লালসা জমা
ছোট্ট শিশু কেও করোনা তুমি ক্ষমা।
এসব কিছু চোখে দেখে শুনে
বলো তোমায় পুরুষ বলি কেমনে?
পুরুষ হয়ে সাজো জানোয়ারের সাজ
এগুলো কি সত্যিকারে পুরুষের কাজ।
রাখো না তোমরা পুরুষ জাতির মান
করো না কখনও নারীদের সম্মান।
নিজের মা কে দেখ স্বর্গের মত
অন্য নারীকে দেখনা কেন মায়ের মত?
পুরুষ মানে নারী কে আগলে রাখা
পুরুষ মানে নারী কে মা বোনের মত দেখা
পুরুষ মানে সত্যের জন্য বাজি রাখা প্রান
পুরুষ মানে রক্ষা করা নারীর সম্মান।
পুরুষ মানে মন থেকে নারী কে ভালবাসা
পুরুষ মানে বোঝা নারীর চোখের ভাষা।
পুরুষ মানে কাম,ক্রোধ,লালসা নিয়ন্ত্রণ
পুরুষ মানে অনেক প্রশস্ত করা মন।
পুরুষত্ব নির্যাতন হিংস্রতায় নয়
আসল পুরুষত্ব সত্যিকারে ভালোবাসায় হয়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।