যাবো ভালবেসে
- অলোক হালদার ২৫-০৪-২০২৪

যাবো ভালবেসে
অলোক হালদার

যদি আমি হারিয়ে যায়
কালের স্রোতে ভেসে
ভাবিস না আর থাকবো না
তোর আশে পাশে।
যখন কেউ থাকবে না
হবি তুই খুব একা
পাখি হয়ে তোর আঙিনায়
হঠাৎ দেব দেখা
মিষ্টি সুরে তোর দোয়ারে
তুলবো নতুন সুর
চেনা গানে তোর মাঝের ঐ
একাকিত্ব করবো দূর।
কখনও যদি হতাশায় তোর
জীবন যদি যায় থমকে
আরশোলা হয়ে তোর শিথানে
হঠাৎ দেব চমকে।
পালাবি তুই এদিক ওদিক
থাকবি ভয়ে ভয়ে
তোর মনের হতাশা গুলো
সবই যাবে ক্ষয়ে।
কষ্ট পেয়ে তোর দুটি চোখে
জল যদি যায় বয়ে
বৃষ্টি হয়ে ঝরে আমি
তোর চোখের জল দিবো ধুয়ে।
লোডশেডিং এর অন্ধকারে
লাগে যদি ভয়
জোনাকি হয়ে জ্বালবো আলো
দূর করবো তোর ভয়।
কখনো যদি বসে থাকিস
উদাস হয়ে একা
দখিনা দোয়ার খোলা রাখিস
বাতাস হয়ে দেব দেখা।
বাতাস হয়ে ক্ষনে ক্ষনে
ওড়াবো তোর চুল
কখনো বা দুষ্টুমিতে
দোলাবো কানের দুল।
মাঝ রাতে হঠাৎ করে
আমায় যদি মনে পড়ে
স্বপ্নে এসে গল্প করবো
সারারাত ধরে।
প্রকৃতির উপাদান হয়ে
থাকবো তোর আশেপাশে
তোর অজান্তে তোকে আমি
যাব ভালবেসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।