প্রভু পুরাণ
- মাহমুদ রিয়াদ পলাশ - তারা শংকরের কবি ২৪-০৪-২০২৪

প্রতারকের প্রভু, মর্ত্যলোকে ভুতঃ
ভাঙ্গে মানুষ, কিছু ছ্যুত-কিছু অছ্যুত।

কেন্নোপুঁজারী কি আর চেনে নিরাকার
কি সকাল, কি বিকাল
চাটে পয়ঃদ্বার, বুভুক্ষু দুপেয়ে দেবতার।
সুতোয় বেঁধে ঝুলায় শব-সম্ভোগের
পুঁতিময় আহ্বান
তোরেও শেখাবে, মেনে কি নিবি করজোড়ে
এটা প্রভুর পুরাণ!

কোথায় খুঁজিস ঈশ্বর তুই
কি নামে? কোন অধম নরধামে?
আগেতো শুভতায় অন্তর বাজা
দেখ প্রভু, ডানে বামে।

#মাহমুদ_রিয়াদ_পলাশ
১৮/১০/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।