আশি
- অলোক হালদার ২৯-০৩-২০২৪

আশি
অলোক হালদার

আজ আমার বয়স আশি
ইচ্ছা গুলো হয়েছে ছাই
স্বপ্ন হয়েছে বাসি।
জীবনে আজ সন্ধ্যা বেলা
হারিয়ে গেছে ছোট্ট বেলা।
দল বেঁধে স্কুলে যাওয়া
বনবাদাড়ে পাখি ধাওয়া।
চারটা বাজলে বলে বন্ধুর দল
বিকাল হলো খেলবি চল।
সবার সাথে হৈ-হুল্লোড়
উড়তো যেন পথের ধুলো
এখনও তো বিকাল আসে
কোথায় গেল বন্ধু গুলো?
হারিয়েছে সেই সেদিনের
কলেজের রঙিন দিনগুলো
স্মৃতির খাতায় সবকিছু বুঝি
সাদা কালো অক্ষরে টুকে নিলো।
পিতা মাতা আত্মীয় স্বজন
সব গেছে চলে মরনের পরে
আজ অবহেলায় যায় যে দিন
সাথী শুন্য ঘরে।
কালের স্রোতে সবকিছু
যেন যায় হারিয়ে।
জীবনের শেষ প্রান্তে
এখন আছি দাড়িয়ে।
শৈশব কুমার যৌবন
সব গেছে কোথায় চলে
পাবনা জানি হারালো সেদিন
শত সাধনার ফলে।
চশমা ছাড়া ঝাপসা লাগে
সাধের পৃথিবী টা কে
স্বপ্ন গুলো গেছে হারিয়ে
জীবন নদীর বাঁকে।
মরন যেন এসে দাড়িয়ে
আমার ঘরের দুয়ারে।
কালের স্রোতে একদিন যাবো
আমিও হারিয়ে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।