ফেরার পথ বন্ধ
- অলোক হালদার ২০-০৪-২০২৪

ফেরার পথ বন্ধ
অলোক হালদার

আমায় ফেলে চলে গেলে দূরে
দিয়ে বাস্তবতার দোহাই
একবারও তুমি বুঝলে না সখি
আমি কতটা হবো অসহায়।
তুমি হয়তো আবার স্বপ্ন সাজাচ্ছো
নিজের মত করে
আমি এখন একলা হয়ে কাঁদি
আমার ভাঙ্গা ঘরে।
এখন আমার কষ্টের জীবন
কষ্টে কাটে দিন।
বুকের ভিতর কষ্ট চাপাতে
সঙ্গী হয়েছে নিকটীন।

একবারও তুমি দেখলে না ফিরে
কত বেদনা আমায় ঘিরে
যেন আজ আকাশের বৃষ্টি ও কষ্ট হয়ে
আমার বক্ষে ঝরে।
আনমনে বসে থেকে একা
যখনি শুনি কোন প্রেমের গীতি
অজান্তে মনে ভেসে ওঠে শুধু
তোমার আমার পুরান স্মৃতি।
তোমার সেই ভূবণ ভোলানো হাসি
তোমার ঐ হাতটি ধরে হাটাহাটি
নিঃসঙ্গ প্রহরে ভেসে ওঠে মনে
তোমায় ঘেরা সকল খুটিনাটি।

যখনি চলি একা কোন অজানা পথে
পথ তো লাগে না ভিন্ন
সবখানেই তাকিয়ে দেখি রয়েছে
তোমার সকল স্মৃতি চিহ্ন।
বুঝেছি দুজনে যে পথে এসেছিলাম
অজানা স্বপ্নকে ধরে
হাজার চেষ্টায় পারবো না একা যেতে
পুরাতন গন্তব্যে ফিরে।
বুঝেছি লোকে কেন তাই বলে
ভালবাসা যে অন্ধ
ভালবাসার পথে এসে দেখি তাই
ফেরার পথ যে বন্ধ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।