ঝাঁটা
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২০-০৪-২০২৪

ঝাঁটা
অচিন্ত্য সরকার

বিয়েবাড়ির সকাল।ঘোঁতন বাইরের প্যান্ডেলে খুচখাচ ফাইফরমাশ খাটছিল। বছর দশেক আগে ঘোঁতনের বাবা হঠাৎ মারা গেলে,দু'বছরের ঘোঁতনকে নিয়ে তার মা এই বাবুর আশ্রিত।
বাবুর ছোট মেয়ের বিয়ে।বাড়ি ভর্তি লোকজন। মুহুর্তের বিরাম নেই। হঠাৎ মা ঘোঁতনকে আড়ালে বলল, "বাবা,সুখোর দোকান থেকে বড়ি আনতে পারিস? রাত থেকে বুকে খুব ব্যাথা করছে।"সে গিন্নি মাকে বলতে চাইলে মা বলল,"আজ তাঁদের ব্যস্ত করবো....!"
তারপর আঁচল খুলে,পয়সা দিয়ে ঘোঁতনের মাথায় হাত বুলিয়ে বলল,"সাবধানে থাকিস বাবা,পয়সা থাকলে লজেন্স কিনবি।"
ওষুধ নিয়ে ঘোঁতন মাকে ডেকে ডেকে সারা বাড়ি ছুটছে....হঠাৎ দেখে চিলেকোঠায় মরে পড়ে আছে মা....হাতে ধরা ঝাঁটা........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।