আপনার রক্ত খাচ্ছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

শিশু হত্যা ছড়িয়ে পড়েছে দিগন্ত থেকে দিগন্তে
কি আর হবে মানুষরূপে পরিচয় দিয়ে?
এইভাবে চলতে থাকলে মানুষেরই অপমান হবে
পশুদের ফেলে দেওয়া উচ্ছিষ্ট হাড়ে
মানুষেরা এখন হিংস্র প্রাণীদের মতোই নির্দ্য় –নিষ্ঠুর
প্রাণে প্রাণে শূল বিঁধাচ্ছে,রক্ত চেটে চেটে খাচ্ছে
আপনার রক্ত খাচ্ছে—

শিশুদের মারছে, উদরের শিশুদের মারছে, ভয়ঙ্কর ভাবে মারছে-
প্রাণ কি একবারও কেঁপে ওঠে না তোর?
হায়রে পিতা ! হায়রে মাতা!
এ কেমন পরিহাস?
তুই কি জানিস প্রভূর আরশ কেঁপে ওঠেছে, কেঁপে ওঠেছে তামাম পৃথিবী!
হত্যা হয়েছে বিশ্ব মানবতা
প্রেমের ডাক দিয়ে মানবতার প্রাণ জেগে উঠুক
নিরাপদ থাকুক পৃথিবীর প্রতি শিশুর প্রাণ ।
--------------------------------------------------20-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।