প্রাণ কাঁদে অধীর
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৫-০৪-২০২৪

ওহে প্রভাবশালী, ওহে ক্ষমতাধারী, ওহে দলবল
আছে ক্ষমতা, আছে প্রাচুর্য্য, আছে ব্যথা-উতরোল
বিবেক শূন্য,নৈতিকতা শূন্য, শূন্য তোর চৌধার
প্রাণ কাঁদে অধীর,সীমাহীন রিক্ত হাহাকার !
ওহে রক্তচোষা, ওহে মানবতা বিরোধী-
ওহে স্বৈরচার,ওহে ধোঁকাবাজ, দেখ ওই বিদ্রোহী
প্রতিবাদী ভেঙ্গেছে ক্ষমতা তোর
তুই চোর,তুই চোর
কেউ নয় তোর আজ্ঞাবহ
তুই লুটেছিস,তুই কেড়েছিস জনতার অধিকার অহরহ।
ওহে পদধারী, নেই তোর পার, নেই তোর কূল
দেখ বিরহীরা জেগেছে ওই রাখবে না আর চুল,
চা্ই চাই বিদায় চাই তোর এবার
জনতার কল্লোলে না যেন দেখি ছায়া তোর ।
বিবেক শূন্য,নৈতিকতা শূন্য, শূন্য তোর চৌধার
প্রাণ কাঁদে অধীর,সীমাহীন রিক্ত হাহাকার ।
--------------------------------------20-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।