তোকে বড্ড মনে পড়ে
- শোভন সরকার ১৯-০৪-২০২৪

কতদিন হয়ে গেল, দেখা নেই তোর সাথে।
কতসময় পার হলো, কথা নেই তোর সাথে।

তোকে যে ভীষণ মনে পড়ে,
তোকে যে খুব দেখতে ইচ্ছে করে।
হাতটি যে চিবুক ছুঁয়ে দিতে চায়,
কান যে শুনতে চায় মিষ্ট কণ্ঠস্বর।

তোর কি মনে আছে সেই রাস্তার কথা,
যেখানে আমরা দুজনে গিয়ে বসতাম,
হাঁতটি ধরে হেঁটে যেতাম রাস্তা ধরে?

সেখানে আছে কদম, পলাশ ফুল,
আছে মুক্ত বাতায়ন, পাখির কিচিরমিচির,
সন্ধ্যাবেলা রাস্তায় রঙ্গিন আলোর ঝলকানি,
গাছের মাঝখান দিয়ে জেগে ওঠা চাঁদ।

তোর কি মনে আছে রিক্সা করে ঘোরা,
হঠাৎ আকাশ বেয়ে বৃষ্টি এসেছিলো,
দুজনে একটু একটু ভিজে গিয়েছিলাম,
একটা ক্যাফেটেরিয়ায় বসে ডুব দিয়েছিলাম চোখে?

তোর কি মনে আছে পকেটে ছিল দুইপাতা টিপ,
তুই আমার হাতে টিপ পড়বি বলে তোর কপালের টিপটি আসার সময় ফেলে দিয়েছিলি,
আমি পাতা থেকে একটি টিপ পড়িয়ে দিয়েছিলাম কপালে?

আমার ভালোলাগে তাই হাতে দিয়েছিলি দুই রঙের নেলপলিশ,
পা সাজিয়েছিলি আলতার লাল রঙে।

তোর কি মনে আছে আমি পলাশ কুড়িয়ে,
তোর হাত ফুলে ফুলে ভরিয়ে দিয়েছিলাম?
দিয়েছিলাম তোর শাড়ির এলো কুচি ঠিক করে,
তোকে জড়িয়ে ধরে চুমু এঁকেছিলাম কপালে?

তোর কি মনে আছে আমার কাঁধে মাথা রেখেছিলি,
ফেলেছিলি বুকে শান্তির নিঃশ্বাস?

তোর কি মনে আছে পুকুর পাড় ধরে,
দুজনে হেঁটে হেঁটে কাটিয়ে দিয়েছি বিকেল?

আমার যে তোকে বড্ড মনে পড়ে,
দুচোখ ভরে দেখতে মন চায়, হাতটি ছুয়ে দিতে চায় চিবুক।

আমার যে তোকে বড্ড মনে পড়ে,
বারেবারে তোর কাছে যেতে ইচ্ছে করে,
ইচ্ছে করে হাতটি ধরে শহর জুড়ে ঘুরতে,
ইচ্ছে করে হৃদয় জুড়ে রঙ্গিন ছবি আঁকতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।