ফিরিয়ে দাও
- ACHINTYA SARKAR/অচিন্ত্য সরকার[পাষাণভেদী] ২৯-০৩-২০২৪

ফিরিয়ে দাও
অচিন্ত্য সরকার

আমার কি করেছো ক্ষতি,সে তুমি বুঝবেনা,
ক্ষতির পরিমান কি শুধু টাকার মাপে হয়!
না কি মাপা যায়,ওজন দরে চাপিয়ে সোনা?
হারায়নি কিছু যার,এ তো তার বোঝার নয়!

নিয়েছো যে সম্ভবনা,আমার জীবন থেকে,
কেড়েছো সবুজ সময় মূল্যে যায় না কেনা,
প্রেম আবেশের মিথ্যে পর্দা দিয়েছো ঢেকে
পারবে ফেরাতে সেদিনের স্বপ্ন হাসনাহেনা!

এখন তোমার কাছে অনেক টাকা আছে,
কিনে দাও আমার একুশের লাউ-ঢগা মন,
যে প্রজাপতি স্বপ্ন নিয়ে এসেছিলে কাছে
দাও ফিরিয়ে,আমার আনকোরা যৌবন।

ফিরিয়ে দাও আমার দক্ষিণ বাতাস বিশ্বাস,
তোমার বুকে পাওয়া,আমার বাঁচার আস্বাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।