চিরমুক্তি
- অলোক হালদার ২৮-০৩-২০২৪

চিরমুক্তি
অলোক হালদার

আজ স্বপনে হয়েছে যে
মৃত্যুর সাথে চুক্তি
দুমাস বাদেই দেবে নাকি
আমায় চিরমুক্তি।
ভাঙবে আমার সকল খেলা
নিভে যাবে সব দুঃখের বেলা।
নিস্তেজ হয়ে যাবে শরীর
থাকবে না আর শক্তি
দুমাস বাদেই দেবে আমায়
জীবন থেকে মুক্তি।

আমার যত বন্ধ মহল
ডাকতো যারা মাঠে
দুমাস বাদেই নিয়ে যাবে
তারাই শ্মশান ঘাটে
মুখটা ওদের থাকবে ম্লান
কলসি ভরে জলে
করিয়ে দেবে স্নান
বন্ধুত্বের কর্ত্যবের দায়
আমায় দিবে চির বিদায়।
কান্না ভরা মুখটিতে
থাকবে না কোন উক্তি
দুমাস বাদেই মৃত্যু দেবে
আমায় চির মুক্তি।

যে ছিল আমার প্রানের প্রিয়া
ভাঙবে কিনা তাহার হিয়া
প্রশ্ন থাকবে মনে
আমার এই আত্মা জানি
কোন কথা শুনবে না জানি
খোঁজ নিয়ে যাবে ঠিকই
তার স্বপ্নের খনে।
এই পৃথিবী ছেড়ে চলে যাবো
হয়ে ব্যার্থ ব্যক্তি
দুমাস বাদেই মৃত্যু দেবে
আমায় চিরমুক্তি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।