স্বপ্ন দেখে বাংলাদেশ
- এম,ডি শিশির - স্বপ্ন দেখে বাংলাদেশ ২০-০৪-২০২৪

বীর বাঙালির শ্রেষ্ঠ সন্তান,
বাংলার মানুষের হাজার বছরের
চাওয়া তুমি শেখ মুজিবুর রহমান।
তুমি আছ বাংলার মানুষের হৃদয়ে,
আছ তুমি ইতিহাসেরও উপরে।
এ সবের পরও খুবই কষ্ট হয়, দুঃখ হয় আমার।
যদি এমন হতো,
আজও আছ বাংলার জমিনে
এখনো তুমি বেঁচে।
যদি এমন হতো,
সকালের ঘুম থেকে উঠে শুনতে পেতাম
তোমার বজ্র কণ্ঠে
এ দেশ কোন গোষ্ঠীর নয়,কোন ধর্মের নয়
কোন জাতির নয়,
এ দেশ বাংলার মানুষের।
যদি শুনতে পেতাম তোমার বজ্র কণ্ঠে
এবারের সংগ্রাম সন্ত্রাস, চাঁদাবাজ, দুর্নীতির
বিরুদ্ধে সংগ্রাম।
এবারের সংগ্রাম ধর্ষক, খুনি, অত্যাচারির
বিরুদ্ধে সংগ্রাম।
কিন্তু কোথায় পাবো তোমায়?
তোমার স্বপ্নে গড়া সোনার বাংলার
লক্ষ মুজিবেরা আজ আছে ঘুমিয়ে।
চারদিকে অন্যায় অত্যাচার
আর নিপীড়ন গেছে বেড়ে।
স্বপ্নে তোমার কণ্ঠে শুনি
জাগো মুজিব জাগো।
কিন্তু
মুজিব হতে চেয়ে আমিও হেরে গেছি,
আমি হেরে গেছি বার বার
আমার বিবেকের কাছে।
ধিক্কার জানায় প্রতিনিয়ত নিজেকে।
তবুও
বাংলাদেশ আজও স্বপ্ন দেখে
মুজিব আসবে, মুজিবেরা জাগবে
অন্যায় অত্যাচার নিপাত যাবে।
এখনো
স্বপ্ন দেখে বাংলাদেশ
সে হবে মুজিবের স্বপ্নে গড়া
সোনার বাংলাদেশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।