অব্যক্ত
- বনমালী - হিজিবিজি ২৯-০৩-২০২৪

ছোট্ট জীবন পঞ্জিকা আমার
দেখেছি ধরার যতো রূপ,
একজোড়া চোখে ততোধিক মোহে
খুড়িলো জীবন মৃত্যুকূপ।

জীবন যেখানে যতোভাবে আমারে
দেখালো অলীক স্বপ্নহার,
যাহারে জড়ায়ে বাঁচতে চাওয়া
হারাই তাকেই বারংবার।

যেই হাসি, যেই কথা বাজে
কর্ণপাতে সর্বক্ষণ,
খালি করে সেই খোয়াব বাগান
সৃজিল তাতে ব্যাথার প্লাবন।

কোথায় আমার শান্তি স্বস্তি
জানবে না কভু এ বিশ্ব নিখিল,
এক জীবনের দুঃখ আমার
জোছনা হয়ে এপার ওপার,
রইবে জুড়ে এ চাঁদেরই দিল!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।