সুখের খোঁজে
- অলোক হালদার ২০-০৪-২০২৪

সুখের খোঁজে
অলোক হালদার

সুখের খোঁজে ভাগ্য হাতে
চলেছি দূরদূরান্তে
পাবো না,হয়তো পাবো
দূর পথের কোন প্রান্তে।
সুখের নেশায়
পথের দিশায়
আপন কে পর করলাম
পরকে আপন
দূরে রাখলাম কতনা স্বজন
তবু মেলে না সুখ
যেটা মেলে সুখ নয় অসুখ।
তবু ভুলে হতাশা
বুকে নিয়ে আশা
মানিনী কো হার
কত পাহাড়, কতনা সিন্ধু
হেটে করলাম পার।
তবু হাইরে
কত দিন মাস যায় রে
কোথায় সুখ কোথায় শান্তি
মন প্রান জুড়ে শুধু অবসাদ ক্লান্তি।
এখনও আমি রোজ
সকাল সন্ধ্যা সাঝে
দিগন্তে দিগন্তে ঘুরে বিড়ায় শুধু
একটু সুখের খোঁজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।