ভাষার রাজা
- মির্জা মবিন - আল-জান্নাত ২৯-০৩-২০২৪

ভাষার রাজা আরবী ভাষা খুদার শেরা দান।
এই ভাষাতে কথা বললে
জুড়ায় মন ও প্রাণ।
এই ভাষাই মহান কালাম
আল-কুরআন নাজিল হল।
আলোর ছোয়ায় হাসল ভূবন
আধার কেটে গেল।
কবর,হাসর,পুলসিরাতে
এই ভাষারই মান।
তাইতো বলি আরবি ভাষা
খোদার সেরা দান।
মাতৃভাষা বাংলা আমার
বাংলা স্যাহিত্যের হাতিয়ার।
সেই ভাষাতে পূর্ণ করি
হৃদয়ের আহার।
সত্য,সুন্দরকে প্রতিষ্ঠিত করতে
সদা প্রস্তুত আমি,বদ্ধপরিকার
বাংলায় লিখি-বলি হৃদয়ের কথা,
সে যে আমার মাতৃভাষা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।