পথশিশু
- মুনজুরুল ইসলাম নাহিদ ২০-০৪-২০২৪

পথে পথে ঘুরে ফিরে ওরা
পথশিশু নাম নিয়ে
ক্ষুধা ওদের নিত্য সঙ্গী
ছেড়া জামা থাকে গায়ে।

রাত্রি হলে পথের ধারেই
শুয়ে পড়ে চাটাই পেতে
নিবৃতি চায় কচি দেহ
সারাদিনের ক্লান্তি হতে।

দিন কেটে যায় পথে পথে
দু'মুঠো ভাত খাওয়ার তরে
নির্ঘুমতাই খেলার সাথী
খেলা করে রাতদুপুরে ।

উঠতে হবে ভোর সকালে
ছুটতে হবে খাবার খোঁজে
এই ভাবনা নিয়েই পথের ধারে
পথশিশুরা চোঁখটি বুজে ।

১৫ মে ২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Munjurul_Islam_nahid
২৫-১০-২০১৯ ১১:০৫ মিঃ

ধন্যবাদ।

faizbd1
২৪-১০-২০১৯ ১৯:০৭ মিঃ

বেশ ভালো লিখেছেন কবি
শুভেচ্ছা শুভ কামনা রইল ।।