মনোয়ারা
- অলোক হালদার ২৩-০৪-২০২৪

মনোয়ারা
অলোক হালদার

মনোয়ারা মনোয়ারা
সারাক্ষণ মন হারা।
কত কি যে ভাবে সে
কত কথা বলে সে।
কথা বলে হাসি হাসি
কথায় যেন বাজে বাঁশি।
কথায় কি যে মায়া যে
যাই না যে ভোলা যে।
সব সময় হাসি মুখি
হয় না সে কখনও দুঃখী।
যতই পাক কষ্ট সে
করেনা প্রকাশ কভু সে।
শিশু সূলভ মন তার
মনের কাছে সবই হার
মনের ভিতর অনেক আশা
বুকে শুধুই ভালবাসা।
পথের ঐ শিশু দেখে
বুকে যে তার দুঃখ আঁকে।
মনে কত মায়া যে
ব্যাথা মনে পাই যে।
হঠাৎ ক্ষনে ক্ষনে
কত কি ভাবে মনে।
বাবা মায়ের প্রাণ সে
যেন খোদার দান সে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।