আমি নিরুদ্দেশ হবো
- অলোক হালদার ২০-০৪-২০২৪

আমি নিরুদ্দেশ হবো
অলোক হালদার

আমি নিরুদ্দেশ হবো
আমি অচেনা মানুষের ভিড়ে
চেনা মানুষ খুঁজে নেব।
আমি নীল দরিয়ার অকূল পাথারে
ভেসে ভেসে দূরে যাবো
আমি নিরুদ্দেশ হবো।

আমি জীবনের না লেখা কাব্য
নতুন করে লিখবো
আমার ভুলে যাওয়া হাজারো স্বপ্ন
নতুন করে দেখবো।
আমার ভেঙে যাওয়া আশা গুলো
নতুন করে বাঁধবো
নতুন আমি পূরানো কে ভুলে
নতুন করে বাঁচবো।
আমার বোবা মন টাকে পিসে মেরে
নতুন করে কথা কবো
আমি নিরুদ্দেশ হবো।

আমি ভাঙা হৃদয় নতুন করে
আবার জড়ো করবো
আমি দুচোখের অশ্রু মুছে
আবার আমি হাসবো।
বুকের সকল কষ্ট মাড়িয়ে
সুখের বীজ বুনবো
তোমার দেওয়া বেদনার স্মৃতি
একে একে সব মুছবো।
খোলা মনে নতুন ভূবনে
অনেক কথা কবো
আমি নিরুদ্দেশ হবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।