বর্ষে স্নাত হেমন্ত
- আব্দুল মান্নান মল্লিক ২০-০৪-২০২৪

বর্ষে স্নাত হেমন্ত

আব্দুল মান্নান মল্লিক

হেমন্ত দিনের কথা ভাবতে।
নেচে উঠলো মন।।
কালের পতন নতুন উদ্ভব।
হেমন্তের সংস্করণ।।
আকাশ জুড়ে মেঘের ঘটা।
হেমন্তের এই দিন।।
শিশির ছাড়া বৃষ্টি-ফোটা।
গগন ঘোরে মলিন।।
স্বপ্ন আমার হারিয়ে গেছে।
বৃষ্টি ফোটায় ধুয়ে।।
শুকিয়ে গেছে চোখের জল।
হাজার কান্নার নুই-এ।।
ভাবনা ছিল আকাশ ছোঁয়া।
বৃথাই নকশা আঁকা।।
বিষন্নে ঠাঁই ঘরের কোণে ।
আকাশ মেঘে ঢাকা।।
ফুল ফুটবে গাইবে পাখি।
উড়বে ভ্রমর ফুলে।।
আশার আলো নিভে গেলো।
অকাল বৃষ্টির জলে।।
পুষ্প সুরভি ওড়েনা বাতাসে।
হাসেনা শাখায় দুলে।।
নয়নে ভাসেনা সৌরভ তার।
ভ্রমর বসেনা ফুলে।।
হরিৎ হরিদ্রা ছড়ানো পাখা।
হেমন্তের আঙিনায়।।
মলিনে তার রূপের বাহার।
নীরব কালিমায়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।