এখনও বলা হয়' নি
- রূপক বিশ্বাস ২৪-০৪-২০২৪

একত্রে স্বপ্ন দেখি তোমাকে নিয়ে
দূরে কোনো অচেনা শহরে হারিয়েছি গিয়ে।
আজ আকাশ দিগন্তে নতুন স্বপ্নের আনাগোনা
উঁকি মারে উত্তুঙ্গ প্রশ্নের নীলগিরি মেলে দু ডানা ।
ওগো রূপসী কন্যা তোমারই কথা
আমি ভেবে ভেবে এখন বড্ড ক্লান্ত
হেনস্থা, এ মনের ভিতর চলছে বহু দ্বন্দ্ব।

নগ্ন রজনীর চাঁদ লুকিয়ে লুকিয়ে হাসে
মিথ্যা কিংবদন্তির প্রখর উচ্ছ্বাসে।
জানো কি আমার মনের কথা
তুমি শুধু দাও আমাকে ব্যথা।
সুতীক্ষ্ণ স্মৃতি আমাকে ভাবিয়া তুলে
তুমি কি কখনও আমাকে যাবে ভুলে?

আজ মেঘেরাও জমে উঠেছে খুশির পল্লবে
মাঠে ঘাটে ফসলে সবুজ বিপ্লবে।
আজ ডাকছে শত শত নকুল
বিষাক্ত নাগ ক্ষুধার পানে ব্যকুল।
আজ রাঙিয়েছে শত শত তারা
আকাশ পানে হয়ে আত্মহারা।
এখন দু দন্ড ধৃতি নিঃশ্বাসে
গড়ছি জীবন নবীন প্রয়াসে।

তোমার পিছু পিছু যখন আমি যাই
তোমাকে দেখে দেখে মনটাকে বোঝাই,
এই নিয়ে বন্ধুরা কত ঠাট্টাবাজি করে
আরে ভীতু, ভালোবাসার কথা আজই বলে দে রে......

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।