আমায় বন্ধু করে নাও
- অলোক হালদার ২৫-০৪-২০২৪

আমায় বন্ধু করে নাও
অলোক হালদার

এই মেয়ে নাম কি তোমার বলো
একটু না হয় আমার সাথে চলো।
ভাবছো আমি অচেনা কেউ
হতেও পারি পাঁজি
কেমন করে হঠাৎ করেই
হবে তুমি রাজি?
না না আমি পাজি নই
আমি যে হবো তোমার সোই
অথবা বলতে পারো বন্ধু
তোমায় যে দিতে চাই আমি
আনন্দে ভরা সিন্ধু।
হয়তো তুমি বলবে হেসে তখন
কোথা থেকে পাগল এলো এখন?
আমি পাগল নই
তোমার বন্ধু হোই।
বিশ্বাস করো না হয় অল্প
তোমায় যে শুনাতে চাই
এক জীবনের গল্প।
আমি জানি সর্বক্ষণ
তোমার আছে
একটা সুন্দর মন
এই জীবনে আছে অনেক বাঁধা
প্রতি মুহূর্তে লাগাবে তোমার ধাঁধা
নিষ্ঠুর সমাজ দিতে চাইবে
তোমায় কলঙ্কের কাদা।
বন্ধু ভেবে যদি রাখ হাত
আমার হাতে
অনন্ত কাল থাকবো আমি
ছায়ার মত তোমার সাথে।
এই মেয়ে তুমি আমার দিকে চাও
আমায় তুমি তোমার বন্ধু করে নাও।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।