জীবন খেলা
- মুনজুরুল ইসলাম নাহিদ ২৪-০৪-২০২৪

সকাল বেলায় লাঙ্গল ঘারে
চলে যায় কৃষক নদীর তীরে
ডেকে বলে মাঝি ভাই,
পার করে দাও সময় যে বয়ে যায়।

অনেক কাজ রয়েছে মাঠে
এখনো আমি রইলাম ঘাটে
সময় যে চলে যায় নদীর তীরে,
আসনা ভাই জলদি করে।

মাঠে যখন পৌছে কৃষাণ
মাঠ দেখে তার ভরে যায় প্রাণ,
সারাদিন কাটে কঠোর শ্রমে
সন্ধ্যা বেলায় ফিরে গ্রামে।

দিনের সকল কর্ম হলে
লুটিয়ে পরে ঘুমের কোলে
উঠতে হবে সকাল বেলা
এটাই তাদের জীবন খেলা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।