শরৎ এলো
- হাসান মনি - কাব্যগ্রন্থ ২৫-০৪-২০২৪

শিউলি ফোটা পরশ নিয়ে
শরৎ এলো ঝির-ঝিরিয়ে
পরম মধুর সুখে,
ভোরের রবির বিচ্ছুরণে
দূর্বা ডগায় হিরক ফোটে
সবুজ পাটির বুকে।

ভাদ্র-আশ্বিনের শুভ্র মাঠে
টুকরো মেঘের ভেলা ভাসে
নব অপরূপ সাজে,
মেঘের আড়ালে নীলাকাশ
কাশফুলে শান্তির বাতাস
শন্ শন্ সুরে বাজে।

রিমঝিম বৃষ্টির বর্ষণে
টিনের চালেরই ঘর্ষণে
হৃদয় খুশিতে নাচে,
বিহঙ্গের সমবেত গানে
পুলক জাগে নিরব প্রাণে
জীবন আনন্দে বাঁচে।

বিলের জলে ঢেউয়ে হানা
শাপলা শালুক কচুরিপানা
হৃদয় জুড়ায় দেখে,
নদীর বুকে আকাশ ছবি
লাল চাদরে ডুবছে রবি
প্রেমের পরশ মেখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।