চীন ভ্রমনে শিক্ষা
- হাসান মনি - তানকা ১১৭ -১১৮ ২৫-০৪-২০২৪

তানকা- ১১৭

বিদ্যা শিখতে
গেলাম ঘন চীনে
তৃপ্ত হলাম,

লোকারণ্যে বহর
পরিচ্ছন্ন শহর।।

তানকা- ১১৮

পরিচ্ছন্নতা
ঈমানেরই অঙ্গ
সদা সত্য তা,

ঈমান নেই চীনে
পরিচ্ছন্নতা সঙ্গ;

বর্ণবিন্যাস ঃ ৫ ৭ ৫ ৭ ৭

চীনে অবস্থান কালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।