মৃত্যু পদযাত্রী
- অলোক হালদার ১৯-০৪-২০২৪

মৃত্যু পথযাত্রী
অলোক হালদার

কষ্ট গুলো এখন লাগে না
আগের মত কষ্ট
বুঝিনা কিসে শান্তি পাবো
কিসে হবে মন তুষ্ট।
যতই পাই না যন্ত্রণা এখন
হয় না কোন ফল
এখন যে আগের মত
চোখে আসে না আর জল
স্মৃতির পাতায় রাখলে চোখ
মন হয় না আর অতিষ্ট
হাজার ব্যাথায় অনুভূতি টা
হয়ে গেছে বুঝি নষ্ট।
রাতবেরাতে স্বপ্ন আর
দেখে না আর এমন
বড় একঘেয়ে চলছি আমি
যেন যন্ত্রের মত জীবন।
হাসি, কান্না, স্নেহ, মায়ার
পাই না এখন আর স্বাদ
ধৈর্য্য যে আর আগের মত ভাঙ্গেনা
মনের সকল বাঁধ।
শুনেছি মৃত্যু যখন এসে দাড়ায়
জীবনের দোয়ারে
সুখ,শান্তি, দুঃখ, কষ্ট পালায়
তারি প্রহারে।
দিন যে যায় হেলাই কেটে
কাটে চাই না রাত্রি
তবে কি ধীরে ধীরে হচ্ছি আমি
মৃত্যু পথযাত্রী।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।