অপেক্ষা
- অলোক হালদার ২৯-০৩-২০২৪

তোমার পথ পানে চেয়ে থাকতে থাকতে
হয়েছি যে বড় ক্লান্ত
আজ তুমি আমায় ভুলে
গিয়েছো কোন দিগন্ত।
তোমায় কত কথা বলবো আজ
কত যে শোনাবো গান
বলনা গো কেন এলে না
করেছো কি আমার ওপর অভিমান?
তুমি তো জানোই পাখি
তোমার কবি যে বড্ড পাগল
হয়তো বা অনেক কিছু করে ফেলেছি
তাই বলে ধরতে হয় ভুল।
তুমিও তো ভালবেসে মাঝে মাঝে
আমায় ডাকো গাধা বলে
তবু কেন লুকালে বলো
আমায় আজ একা ফেলে।
বসে আছি একা একা
কেটে গেছে কয়েক টা প্রহর
চারপাশে শুধু গাঢ় অন্ধকার আর নিস্তব্ধতা
ঘুমাচ্ছে যে আমার শহর।
তবু তুমি এলে না পাখি
ডাকলেনা ভালবেসে একটি বার কবি বলে
জান তো তুমি আসবে বলে আজ
আকাশের বৃষ্টি কেও আসতে মানা করেছি
চাঁদ টাও তোমায় আজ তোমায় দেখতে চেয়েছিল
মেঘ দিয়ে ঢেকে দিয়েছি।
রাত জাগা পাখি গুলোও তোমার গল্প শুনে
তোমায় দেখবে বলেছিল
আমি তাদের সাথে বিদ্রোহ করে
তাদের আসতে মানা করেছি।
আমি জানি ওরা যদি তোমার রূপ দেখে
ওরা সবখানে রটিয়ে দেবে
তুমি বলো এসম আমি কি করে মানি
আমার যে খুব হিংসা হবে।
তাই ভেবেছিলাম চুপিচুপি রাতে সবার আড়ালে
তোমায় আমি দেখবো
তুমি যে আমার কবিতা তোমায় দেখে দেখে
মনের পৃষ্ঠায় হাজারো ছন্দ লিখবো।
তবু তুমি এলেনা পাখি।তোমার আশায়
বসে বসে কেটে গেলো অনেক সময়
আমি এখনও একা বসে আছি
শুধু তোমারি অপেক্ষায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।