বিজয়ের পতাকা নিয়ে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২৫-০৪-২০২৪

মানবেরা চলিছে পথ হারাইয়া,বুঝেনা তো প্রাণ,
পৃথিবীর মোহে ছুটিছে ভুলিয়া মুক্তির কোরআন !
সত্য না মিথ্যা ? এই হিসাব কষে কোন জন ?
দুষ্টের মন্ত্রে ডুবিছে মানুষ,বুঝে নাহি পর- আপন!

ঈমানী সংকটে ভীরু যাত্রীরা অথৈ দরিয়া মরিছে আজ
পশ্চাত পথ যাত্রীর প্রাণে জাগিছে সদা হারিয়ে লাজ !
ওহে মানব, তুমি ভুলিবে কি পথ? থামিবে কি পথ-মাঝ ?
তুমিতো মুমিন, তুমিতো মুসলিম,তুমিতো শান্তির রাজ!

ওহে ঈমানদার, তোমার সম্মুখে ওই হাশর
ইমানী আমলে বিজয় পতাকা জাগিবে যে প্রান্তর !
ওই দিন নিভে যাবে হায়, বেঈমানের দিবাকর
সেইদিন উদিবে না বিধাতার রবি শিরকের ভাস্কর ।

নশ্বর বুকে যারা গেয়ে গেছে আল্লাহর গুনগান,
বিজয়ের পতাকা নিয়ে দাঁড়াইবে তারা ওই হাশর ময়দান !
ক্ষণিকের আমল এনে দিবে তোমাকে চির মুক্তি
ওহে মানব,যদি অন্তরে রাখ- সেইদিনের করা চুক্তি ।
-----------------------------------------------------------29-10-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।