অর্পন চৌহান
- অর্পন চৌহান - ব্যক্তিগত জীবন ১ ২৯-০৩-২০২৪

কবিতা : এই শারদীয়ায়

লেখক: অর্পন চৌহান ।

এই শারদীয়ায় আমি তোমার দেখা পাইনি বলে আমি অনাথের মতো জীবন যাপন করছি
তুমি তো তোমার স্বপ্নকে নিয়ে খুব সুখেই জীবন কাটাচ্ছো
আমার কথা তুমি এক বারেও কি ভেবেছো !
হয় তো বা না ; তাই স্বাভাবিক , পর-পুরুষের কথা ভাববেই বা কেন ?
তুমি তো সতী সাবিত্রী এক সু-নিপুনা , নিরুপমা ও সু-নয়নী স্ত্রী !
তুমি তো স্বপ্নের প্রিয় ভার্যা !
তাই না ? বলো না - বলো !
তুমি কি একবারো আমার কথা ভেবেছো
এই শারদীয়ায় ;
আমি এখনো উপবাস করে বসে আছি এক অপূরণীয় আশায় !
আমি এখনো বসে আছি, যে দু'জন মিলে মায়ের রাঙা চরণে পুষ্পাঞ্জলি দেবো ?
কিন্তু হায় তোমার তো আমার সাথে দেখাই হবে না
তোমার পরগাছা নারী, পর-নির্ভরশীল
সহ-ধর্মীনি তাই তুমি স্বপ্নের নিকটেই সুখে থাকবে ।
আমি তাই তোমার কথা একেবারেই ভুলে যাই ।
হে রাগিনী, আজ মহাষষ্ঠী এবং বেল-বোধন করেছে
কিন্তু ক্ষণ পূর্বে, মায়ের অকাল বোধন করা হয়েছে ।
তাই তুমি ও সুখে থাকো
শুভ শারদীয়া হে প্রিয়!

মহাষষ্ঠী
শুক্রবার ২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।