বাংলাদেশ
- শেখ রবজেল হোসেন - একুশের আলো ২৪-০৪-২০২৪

ঘোমটা তোমার কুয়াশার মেঘ
মুখটা তোমার সবুজের বনরাজি,
বুকটা তোমার চিতিয়ে দিয়েছো
সে বুকের জলে নোঙর ফেলে মাঝি।
জলাশয় ভরা মাছের মেলায়
মাছরাঙাদের অবাধ ভুরিভোজ,
তোমারই জমিন চিরিয়া মোরা
পেয়েছি কত সম্পদের খোঁজ।
বরষায় ভরা খালবিল জলাশয়
অপরূপ তোমার ছড়ায় যে বিশ্ময়!
নতুন ফসলে ভরে তুলি গোলাঘর
ফিরে আসে হেথা বসন্ত বারেবার।
তুমি এ ধরায় বিধাতার বড় দান
আমরা সুখে রয়েছি ভরে প্রাণ,
তোমাকে ছেড়ে রবো না কভু দুরে
বিজয়ের গান গাইবো একই সুরে।
বারে বারে এখানে বন্যা মহামারি এলে
বুকে টেনে নাও কখনও দাওনা ফেলে,
অতিথি আসুক যত নেইতো অভিযোগ
ভুলে গেলে তোমায় করোনা কভু ক্ষোভ।
তোমার জমিনে হানা দেয় যত দল
আমাদের ঐক্যে হবে না তারা সফল,
মনে প্রাণে ও দেশ তোমাকেই ভালবাসি
বহুদেশ ঘুরে আবার বাংলাদেশেই আসি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।