অনুতাপ
- শেখ রবজেল হোসেন - একুশের আলো ২৮-০৩-২০২৪

আসবে কি তুমি আবার ফিরে
আমার চৌচির এই উঠোনে?
দু’ফোটা জলের চাতক আমি
নির্ঘুম সারারাত তোমার অপেক্ষায়।
সাবলীল তর্কে হয়েছো বিজয়ী
করেছো বুকে স্বেচ্ছায় রক্তক্ষরণ,
ভেজা অধর আমার অনুতাপে
নতশীরে কূর্নিশ করে ক্লান্ত বদন।
বেহালার বিরাগ সুরে ঘর ছেড়ে
নিখোঁজ হবার শত আপ্রাণ চেষ্টায়,
মাঝপথে থেমে যায় মলিন হয়ে
ফেলে আসা যতসব স্বপ্ন মায়ায়।
কষ্টের তীব্রতা পোড়ায় দু'পাশ আমার
ভস্মীভূত পাহাড় জমে ওঠে মাঝখানে,
মুছে যায় বেদনার রেশটুকু একেবারে
তোমার ভালবাসার মায়ার টানে।
আমার আকাশে খন্ড খন্ড মেঘরাশি
বৃষ্টি নামায় তোমার ভালবাসায়,
স্বেচ্ছায় তুমি ভিজিয়ে দাও বারেবার
আমার মরু শুষ্ক বুকের জমিন।
ফিরে এসো এ মিনতি টুকু রাখো
অনুতাপে দগ্ধ হৃদয় করে আবেদন।
ভুলে গিয়ে যতসব শর্তের মায়াজাল
কাছে এসে করো আরও আপন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।